invisible hit counter
Monday, September 26, 2022
HomeUncategorizedদ্য ফাইভ সেকেন্ড রুল বাংলা রিভিউ

দ্য ফাইভ সেকেন্ড রুল বাংলা রিভিউ

সময় আপনি কি এমন কাউকে খুঁজছেন যে আপনার জীবন বদলে দিতে পারে? তাহলে আয়নায় দেখুন। আপনি এখানে এমন কিছু শিখতে চলেছেন যা খুবই তাৎপর্যপূর্ণ। এটা মাত্র ৫ সেকেন্ড সময় যা আপনার জীবন বদলে দেবে। উদ্ভট শােনাচ্ছে; তাই নয় কি? মােটেও তা নয়। এটা বিজ্ঞান। আমি আপনাকে প্রমাণ করে দেব। একটি ৫ সেকেন্ড সময়ের সিদ্ধান্তে আপনি বদলে নেবেন আপনার জীবন।

বস্তুত এটাই একমাত্র উপায় যা আপনাকে বদলাতে পারে। এটা হলাে ফাইভ সেকেন্ড রুল (৫ সেকেন্ড সময় বিধি) সংক্রান্ত সত্যি গল্প : কী, কেন এবং কেমন করে মাত্র ৫ সেকেন্ড সময়ে এর ব্যবহারের মাধ্যমে সারা পৃথিবীর মানুষ তাদের জীবন বদলে নিতে পারে, আমরা সেটাই দেখব। এটা শেখা অত্যন্ত সহজ কিন্তু এর প্রভাব অত্যন্ত গভীর। যে কোনাে কিছুকে বদলে দেবার এটা হলাে গােপন সূত্র।

অৎক্ষণিকভাবে আপনি এর ব্যবহার শুরু করতে পারেন ঠিক যেই মুহূর্তে আপনি কল্পটি শিখে যাবেন। এটি প্রত্যহ আপনাকে অত্মিবিশ্বাসের সাথে কাজ করতে, ভালােবাসতে এবং কথা বলতে সাহায্য করবে। একটিবার এর ব্যবহার করুন অত:পর দেখুন সারাজীবন যখনই আপনার প্রয়োজন হবে, এটি আপনার কাজে লাগবে। ফাইভ সেকেন্ড রুলটি আমি আমার জীবনের এমন একটি সময়ে প্রণয়ন করি যখন আমার চারদিকে সবকিছু ভেঙে পড়ছিল। সবকিছু বলতে আমি বােঝাতে চাইছি সবকিছুই।

আমার বিবাহ, অর্থ, পেশা এবং আত্মমর্যাদা। সবকিছুই গর্তে পড়ে গিয়েছিল। আমার সমস্যাগুলাে নিজের কাছে এত বড় মনে হতে লাগলাে যে প্রতিদিন ভােরবেলা বিছানা থেকে উঠতে আমাকে নিজের সঙ্গে রীতিমতাে যুদ্ধ করতে হতাে। ঠিক এখান থেকেই শুরু। আমি আমার অভ্যাসগুলাে এবং আলসেমির তালা ভাঙতে উদ্ভাবন করলাম দ্য ফাইভ সেকেন্ড রুল। জীবনে প্রথমবার আমি যখন এই রুলটি প্রয়ােগ করেছিলাম, এক মুহূর্তের জন্য মনে হচ্ছিল যেন বােকামি করছি। তখন কি আর আমি জানতম যে উদ্ভাবন করে ফেলেছি এমন একটি শক্তিশালী আত্মবিনির্মাণ পদ্ধতি যা আমার জীবন, কর্ম এবং মানসিকতা সম্পূর্ণ বদলে দেবে।

দ্য ফাইভ সেকেন্ড রুল আমি যখন আবিষ্কার করলাম, আমি দেখতে পেলাম এর শক্তি অবিশ্বাস্য। আমি শুধু উঠেই দাঁড়ালাম না, বরং এটা আমার গােটা জীবনকে একটা ঝাকুনি দিল। আমি আমার টাকা-পয়সা, বিবাহ, পেশা, অভিভাবকত্বসহ সবকিছুর নিয়ন্ত্রণ ও উন্নয়নের জন্য আত্মবিশ্বাসের সহিত এই রুলটি প্রয়ােগ করেছিলাম। ব্যাংক থেকে চেক ফেরত আসাসহ আমার বিবাহের বিশ বর্ষপূর্তি উদ্যাপন নিয়ে পর্যন্ত আমাকে যুদ্ধ করতে হয়েছিল।

নিজেকে দুঃশ্চিন্তামুক্ত করতে আমি আমার নিজহাতে গড়া দুটি ক্ষুদ্র ব্যবসা বিক্রি করে দিয়েছিলাম। অতঃপর আমি সি-এন-এও সাকসেস ম্যাগাজিনের সহিত যুক্ত হই এবং বর্তমানে আমি সারা পৃথিবীৰ্তে পরিচিতি একজন সফল প্রেরণাদানকারী বক্তা। আমি এখন অনেক বেশি নিয়ন্ত্রিত। সুখী এবং মুক্ত। দ্য ফাইব সেকেন্ড রুল ব্যতীত এর কোনাে কিছুই আমার পক্ষে করা সম্ভবপর ছিল না। দ্য ফাইভ সেকেন্ড রুল আমার সবকিছু বদলে দিয়েছিল এটা শেখানাের মাধ্যমে যে কেমন করে বদলে যেতে হয়।

এই রুলটি ব্যবহার করার মাধ্যমে আমি যে কোনো ছােট কাজ করার ব্যাপারে আমার পক্ষপাতমূলক দৃষ্টিভঙ্গি এবং অতিরিক্ত চিন্তা করার প্রবণতা ছাড়তে পেরেছিলাম। আত্মতদারকি এবং অধিক উৎপাদনক্ষম হবার লক্ষ্যে আমি রুলটি প্রয়ােগ করি। এটা আমাকে এই শিক্ষা দিয়েছিল যে কেমন করে সন্দেহ করা বন্ধ করতে হয় এবং নিজের উপর নিজের ধারণা ও সক্ষমতার উপর বিশ্বাস স্থাপন করতে হয়। এবং এই রুলটি অন্যের জন্য নয় বরং আমার নিজের জন্য আমাকে অধিক উন্নত এবং সুখী মানুষ হতে ভেতর থেকে আমাকে শক্তি জুগিয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Advertisment

Most Popular

Recent Comments